ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে: প্রাণিসম্পদ মন্ত্রী 

খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে: প্রাণিসম্পদ মন্ত্রী 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময় সার চাইতে গিয়ে কৃষকদের গুলি খেয়ে প্রাণ দিতে হয় না। সার, বীজ, কীটনাশক, ট্রাক্টর, রিপার মেশিনসহ সকল কৃষি উপকরণ কৃষকের দোরগোড়ায় পৌঁছে যায়।

আপনাদের সকলেরই মনে আছে যে, বিএনপি সরকারের সময় সার আনতে গিয়ে পুলিশের গুলিতে অনেক কৃষক প্রাণ হারিয়েছিল। সেই বিএনপি-জামায়াত জোট আবারও পিছনের দরজা দিয়ে দেশের শাসন ক্ষমতায় আসতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন পুরণ হবে না। বিএনপি ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রকৃত অর্থেই কৃষি বান্ধব সরকার বিধায় আজ ধান, ফলমূল, শাকসবজি এবং রবিশস্যের বাম্পার ফলন হচ্ছে। ৭৫ পরবর্তী কোন সরকারই কৃষকের স্বার্থের দিকে খেয়াল রাখেনি বলেই এদেশ খাদ্য ঘাটতির দেশে পরিণত হয়েছিল। সেখান থেকে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে আমাদের অবিষ্মরনীয় উত্তরণ ঘটেছে। খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।

রোববার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় তার নির্বাচনী এলাকার নাজিরপুরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

নাজিরপুর উপজেলা কৃষি প্রশিক্ষণ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ডা. সঞ্জীব দাশ এর সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশারাতুন্নেছা এশার জাহান, থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, ইউপি চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার ৬টি ইউনিয়নের ১ হাজার ৮’শ জন কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি আঊশের বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা আছে বলেই সারাদেশে অভাবনীয়, অকল্পনীয় উন্নয়ন ঘটছে। এ অঞ্চলের মানুষ এখন ৮ ঘন্টার পরিবর্তে ৩ ঘন্টায় পদ্মাসেতু দিয়ে রাজধানী ঢাকায় পৌঁছে যাচ্ছে। এ অঞ্চলে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, বেকুটিয়া সেতু, পাটগাতি সেতুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বর্ণনা দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে না থাকলে সকল উন্নয়ন বন্ধ হয়ে যাবে। তাই সকলে মিলে শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেয়ার আহবান জানাচ্ছি।

খাদ্য,ঘাটতি,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত